গোপন ডেরা থেকে বিপুল পরিমান মদ উদ্ধার করলো আবগারি দপ্তর

4th March 2021 10:14 am বাঁকুড়া
গোপন ডেরা থেকে বিপুল পরিমান মদ উদ্ধার করলো আবগারি দপ্তর


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বাঁকুড়া শহরের ভৈরব স্থান এলাকার একটি গোপন ডেরা থেকে এই বিপুল পরিমান মদ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে আবগারি দফতর । আবগারি দফতর সূত্রে জানা গেছে ভৈরব স্থানের ওই গোপন ডেরা থেকে মদ ছাড়াও উদ্ধার হয়েছে বিভিন্ন জনপ্রিয় মদের ব্র্যান্ড লেভেল , হলোগ্রাম , ছিপি সহ বেশ কিছু সামগ্রী । প্রাথমিক তদন্তে আবগারি দফতরের ধারণা ওই গোপন ডেরায় বিভিন্ন অস্বাস্থ্যকর দ্রব্য দিয়ে অতি সস্তায় জনপ্রিয় মদের ব্র্যান্ডের নকল এই মদ তৈরি করা হত । ঘটনায় যুক্ত থাকার অভিযোগে আবগারি দফতর একজনকে আটক করেছে । আটক করা ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদ করে এই বে আইনী মাদক কারবারের গোটা চক্রকে চিহ্নিত করা হবে বলে জানিয়েছে আবগারি দফতরের তদন্তকারীরা । পাশাপাশি এই মদ কিভাবে বাজারজাত করা হত সে বিষয়েও তদন্ত চালানো হবে বলে জানিয়েছেন আবগারি দফতরের আধিকারিকরা । 
 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।